সরকারি প্রাথমিক বিদ্যালয়ে শিক্ষক নিয়োগ পরীক্ষার ফলাফল ২০২২ প্রকাশ

সরকারি প্রাথমিক বিদ্যালয়ে শিক্ষক নিয়োগ প্রথম ধাপের লিখিত পরীক্ষার ফলাফল ২০২২ প্রকাশ করা হয়েছে Primary School Teacher Recruitment Test Results। বৃহস্পতিবার (১২ মে) এ ফল প্রকাশ করেছে প্রাথমিক শিক্ষা অধিদফতর। পরীক্ষার ফল http://www.dpe.gov.bd ওয়েবসাইটে পাওয়া যাবে।

সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক ফলাফল রেজাল্ট 2022 Government Primary School Assistant Teacher Result

সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক নিয়োগের লিখিত পরীক্ষার তৃতীয় ও শেষ ধাপের ফল বৃহস্পতিবার (১৬ জুন) প্রকাশ হতে পারে। প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের ওয়েবসাইটে ফল পাওয়া যাবে। প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয় সূত্রে এ তথ্য জানা গেছে। প্রথম দফায় ৪০ হাজার ৮৬২ জন প্রার্থীকে মৌখিক পরীক্ষার জন্য নির্বাচন করা হয়েছে। গত ২২ এপ্রিল প্রথম ধাপে ঢাকাসহ ২২ জেলার বিভিন্ন উপজেলায় পরীক্ষা হয়। এর মধ্যে ১৪ জেলার সব উপজেলার প্রার্থীদের পরীক্ষা নেওয়া হয়। এসব জেলার মধ্যে ছিল— চাঁপাইনবাবগঞ্জ, মাগুরা, শেরপুর, গাজীপুর, নরসিংদী, মানিকগঞ্জ, ঢাকা, মাদারীপুর, মুন্সীগঞ্জ, লক্ষ্মীপুর, ফেনী, চট্টগ্রাম, মৌলভীবাজার ও লালমনিরহাট।

সরকারি প্রাথমিক বিদ্যালয়ে শিক্ষক নিয়োগ পরীক্ষার ফলাফল ২০২২ প্রকাশ

সরকারি প্রাথমিক বিদ্যালয়ে শিক্ষক নিয়োগ পরীক্ষার ফলাফল ২০২২ প্রকাশ

DPE পরীক্ষার ফল http://www.dpe.gov.bd ওয়েবসাইটে পাওয়া যাবে।

বাকি ৮ জেলার কিছু উপজেলার প্রার্থীদের পরীক্ষা নেওয়া হয়। এসব জেলা হলো—সিরাজগঞ্জ, যশোর, ময়মনসিংহ, নেত্রকোনা, কিশোরগঞ্জ, টাঙ্গাইল, কুমিল্লা ও নোয়াখালী।

প্রকাশিত ফলের যেকোনো পর্যায়ে কোনো প্রকার ভুল-ভ্রান্তি/ত্রুটি-বিচ্যুতি/মুদ্রণজনিত ত্রুটি পরিলক্ষিত হলে, তা সংশোধন করার বা প্রয়োজনবোধে সংশ্লিষ্ট ফল বাতিল করার এখতিয়ার কর্তৃপক্ষ সংরক্ষণ করে।

প্রথম ধাপে ৩ লাখ ৯৬ হাজার ৭৬৪ জন চাকরিপ্রার্থী পরীক্ষায় অংশ নিয়েছেন। দ্বিতীয় ধাপে পরীক্ষা হবে আগামী ২০ মে। এই ধাপে ৩০ জেলার বিভিন্ন উপজেলার প্রার্থীদের পরীক্ষা নেওয়া হবে। তৃতীয় ধাপে ৩ জুন ৩১ জেলায় নিয়োগ পরীক্ষা হবে।

One thought on “সরকারি প্রাথমিক বিদ্যালয়ে শিক্ষক নিয়োগ পরীক্ষার ফলাফল ২০২২ প্রকাশ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

%d bloggers like this: