পাঁচ ধাপে সরকারি প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষক নিয়োগ পরীক্ষা

পাঁচ ধাপে সরকারি প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষক নিয়োগ পরীক্ষা রাজধানী ঢাকার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে অনুষ্ঠিত হবে। কেন্দ্রীয়ভাবে ঢাকা মহানগরীর বিভিন্ন কেন্দ্রে এ পরীক্ষা আয়োজন করা হবে। আগামী ১ এপ্রিল, ৮ এপ্রিল, ১৫ এপ্রিল ২২ এপ্রিল ও ২৯ এপ্রিল প্রাথমিকে শিক্ষক নিয়োগ পরীক্ষা অনুষ্ঠিত হবে। ৩২ হাজার ৫৭৭ শিক্ষক পদে নিয়োগে এ পরীক্ষা নেবে প্রাথমিক শিক্ষা অধিদপ্তর।

সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ৩২ হাজার ৫৭৭ জন সহকারী শিক্ষক নিয়োগের লিখিত পরীক্ষা ১ এপ্রিল থেকে শুরু হচ্ছে। পাঁচ ধাপে লিখিত পরীক্ষা অনুষ্ঠিত হবে। ১, ৮, ১৫, ২২ ও ২৯ এপ্রিল নিয়োগ পরীক্ষা আয়োজন করা হচ্ছে। পরীক্ষা আয়োজনের প্রস্তুতি মোটামুটি শেষ হয়েছে। পরীক্ষা পরিচালনার জন্য কেন্দ্র প্রতিষ্ঠান নির্বাচন করে তাদের তথ্য নেয়া হচ্ছে।

প্রাথমিক শিক্ষা অধিদপ্তর থেকে কেন্দ্র প্রতিষ্ঠানের তথ্য চেয়ে গত ১০ মার্চ চিঠি পাঠানো হয়েছে। এতে উল্লেখ করা হয়েছে, কেন্দ্রীয়ভাবে ঢাকা মহানগরীর বিভিন্ন কেন্দ্রে প্রাথমিক শিক্ষক নিয়োগের পরীক্ষা আয়োজনের সিদ্ধান্ত নেয়া হয়েছে।

প্রাথমিক বিদ্যালয়ে প্রায় ৪৫ হাজার নতুন শিক্ষক নিয়োগের সিদ্ধান্ত নেয়া হয়েছে। আগামী এপ্রিল মাসের মধ্যে সরকারি প্রাথমিক বিদ্যালয়ে সহকারী শিক্ষক নিয়োগ পরীক্ষা আয়োজনের সিদ্ধান্ত নেয়া হয়েছে। জুলাই মাসে উত্তীর্ণ পরীক্ষার্থীদের নিয়োগ দেয়ার সিদ্ধান্ত নেয়া হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

%d bloggers like this: