পিজিডি ইন লাইব্রেরি এন্ড ইনফরমেশন সায়েন্স পরীক্ষার ফলাফল 2022

জাতীয় বিশ্ববিদ্যালয়ের ২০২০-২০২১ সেশনের (৫ম ব্যাচের) ২য় সেমিস্টার অন ক্যাম্পাস পিজিডি ইন লাইব্রেরি এন্ড ইনফরমেশন সায়েন্স পরীক্ষার ফলাফল প্রকাশ সংক্রান্ত বিজ্ঞপ্তি। সোমবার এ ফল প্রকাশ করা হয়। এ পরীক্ষায় পাসের হার ৭০ দশমিক ৭১ শতাংশ।

নিবন্ধিত শিক্ষার্থী সংখ্যা ছিলো ১ লাখ ৩৬ হাজার ৮৮৪ জন । এ পরীক্ষায় ১ম ও ২য় বর্ষে ১ লাখ ৬ হাজার ৬৫৬ জন শিক্ষার্থী অংশগ্রহণ করে। চূড়ান্ত পরীক্ষায় ৪২ হাজার ৩৬৮ জন শিক্ষার্থী অংশগ্রহণ করে ২৯ হাজার ৯৬০ জন শিক্ষার্থী উত্তীর্ণ হয়েছেন।

শিক্ষার্থীদের মধ্যে ২৫২ জন এ প্লাস, ৬ হাজার ৬৮৯ জন এ, ১১ হাজার ৯৩৫ জন এ মাইনাস, ৭ হাজার ৯৫২ জন বি, ২ হাজার ৯১০ জন সি এবং ২২২ জন ডি গ্রেডে উত্তীর্ণ হয়েছে। উত্তীর্ণ শিক্ষার্থীদের মধ্যে ১৭ হাজার ২১৮ জন ছাত্র এবং ১২ হাজার ৭৪২ জন ছাত্রী।

পিজিডি ইন লাইব্রেরি এন্ড ইনফরমেশন সায়েন্স পরীক্ষার ফলাফল 2022

অপরদিকে জাতীয় বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ বিভাগের পরিচালক মো. আতাউর রহমান জানান, ২০১৮ সালের লাইব্রেরি এন্ড ইনফরমেশন সায়েন্স পরীক্ষার ফল সোমবার বিকেল ৪টায় প্রকাশিত হয়েছে। পরীক্ষার্থীর রেজিস্ট্রেশন ও কলেজওয়ারি ফল বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে (www.nu.ac.bd/results) রাত ৮টা থেকে পাওয়া যাবে। ফল সম্পর্কে কোনো পরীক্ষার্থী বা সংশ্লিষ্ট কারও অভিযোগ থাকলে ১ মাসের মধ্যে পরীক্ষা নিয়ন্ত্রকের কাছে লিখিতভাবে জানাতে হবে। এ সময়ের পর কোনো অভিযোগ গ্রহণযোগ্য হবে না।

জাতীয় বিশ্ববিদ্যালয়ের অধীনে অনুষ্ঠিত ২০১৮ সালের লাইব্রেরি এন্ড ইনফরমেশন সায়েন্স কোর্স পুরাতন সিলেবাস (বিশেষ) পরীক্ষার ফলাফল সোমবার (২৮-০৩-২০২২) বিকেল ৪টায় প্রকাশিত হয়েছে।
পরীক্ষার্থীর রেজিস্ট্রেশন ও কলেজওয়ারী ফলাফল বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে (www.nu.ac.bd/results) রাত ৮টা থেকে পাওয়া যাবে। ফলাফল সম্পর্কে কোনো পরীক্ষার্থী বা সংশ্লিষ্ট কারও অভিযোগ থাকলে ফলাফল প্রকাশের ১ মাসের মধ্যে পরীক্ষা নিয়ন্ত্রকের নিকট লিখিতভাবে জানাতে হবে। এই সময়ের পর কোনো অভিযোগ গ্রহণযোগ্য হবে না বলে জানিয়েছেন বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ দফতরের পরিচালক মো. আতাউর রহমান।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

%d bloggers like this: