জাতীয় বিশ্ববিদ্যালয়ের মাস্টার্স শেষ পর্ব পরীক্ষার রুটিন ২০২২

সংবাদ বিজ্ঞপ্তিঃ জাতীয় বিশ্ববিদ্যালয়ের মাস্টার্স শেষ পর্ব পরীক্ষার রুটিন ২০২২ প্রকাশিত হয়েছে। জাতীয় বিশ্ববিদ্যালয়ের মাস্টার্স শেষ পর্ব এবং প্রিলিমিনারি টু মাস্টার্স কোর্সের শিক্ষার্থীদের জন্য জরুরি বিজ্ঞপ্তি।

জাতীয় বিশ্ববিদ্যালয়ের ২০১৮-২০১৯ শিক্ষাবর্ষের নিয়মিত, ২০১৭-২০১৮ ও ২০১৬-২০১৭ শিক্ষাবর্ষের অনিয়মিত ও গ্রেড উন্নয়ন পরীক্ষার্থীদের মাস্টার্স শেষ পর্ব পরীক্ষা এ সময়ে অনুষ্ঠিত হবে।

জাতীয় বিশ্ববিদ্যালয়ের মাস্টার্স শেষ পর্ব পরীক্ষার রুটিন ২০২২

জাতীয় বিশ্ববিদ্যালয়ের মাস্টার্স শেষ পর্ব পরীক্ষার রুটিন ২০২২

জাতীয় বিশ্ববিদ্যালয়ের অধীনে ২০১৮-২০১৯ শিক্ষাবর্ষের মাস্টার্স শেষ পর্ব পরীক্ষা ১০ মে থেকে শুরু হবে। বিস্তারিত সময়সূচি  প্রকাশ।

 

বিশ্ববিদ্যালয়ের পরীক্ষা নিয়ন্ত্রক বদরুজ্জামান সাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে জানা যায় প্রতিদিন দুপুর ১.৩০ থেকে পরীক্ষা শুরু হবে। ২০১৯ সালে অক্টোবরে ভর্তি কার্যক্রম সম্পন্ন হয় জাতীয় বিশ্ববিদ্যালয় মাস্টার্স ২০১৮-১৯ শিক্ষাবর্ষের। ১ বছর পর ২০২০ সালে চূড়ান্ত পরীক্ষা অনুষ্ঠিত হওয়ার কথা থাকলেও করোনা মহামারীর কারণে তা সম্ভব হয়নি। ক্লাস শুরুর কয়েক মাস পর ২০২০ সালের মার্চে বন্ধ হয়ে যায় সকল শিক্ষাপ্রতিষ্ঠান। এতে করে জাতীয় বিশ্ববিদ্যালয়ের শিক্ষা কার্যক্রমও ব্যাহত হয়। দীর্ঘদিন বন্ধ থাকে ক্লাস-পরীক্ষা। পরবর্তীতে অনলাইনে ক্লাস, অ্যাসাইনমেন্ট চালু হলেও পরীক্ষা শুরু হয় ২০২১ সালে। গত বছর কয়েক দফা বিরতি দিয়ে শেষ হয় ২০১৭-১৮ শিক্ষাবর্ষের মাস্টার্স শেষ পর্বের পরীক্ষা।

এছাড়া একই শিক্ষাবর্ষের প্রিলিমিনারি টু মাস্টার্স কোর্সের শিক্ষার্থীদের আবেদন ফরম পূরণ আগামী ১৬ মার্চ থেকে শুরু হবে।

বৃহস্পতিবার (১০ ফেব্রুয়ারি) জাতীয় বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ দপ্তর পরিচালক মো. আতাউর রহমান স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানিয়েছেন। Masters Last part Exam Routine 2022

%d bloggers like this: